ইউরোপের জন্য একটি ভারসাম্য আইন: অভিবাসীদের থামান, গ্রীস সমর্থন করুন, তুর্কি সহায়তা করুন

ইউরোপের জন্য একটি ভারসাম্য আইন: অভিবাসীদের থামান, গ্রীস সমর্থন করুন, তুর্কি সহায়তা করুন

<আর্টিকেল আইডি = "গল্প"> <ডিভি> <হেডার> <পি আইডি = "নিবন্ধ-সারাংশ"> ইউরোপ ২০১৫ সালের অভিবাসী সঙ্কটের পরে সময় কিনেছিল It এটি কেবল এটি খুব ভাল ব্যবহার করেনি। এখন এটি একটি মূল্য দিতে পারে

<চিত্র আরিয়া-লেবেল = "মিডিয়া" আইটেমিড = "https: / /static01.nyt.com/images/2020/03/04/world/04eu-turkey1/merlin_169976016_3e8c589d-4d3c-4f9f-82f8-81bf8c965353-articleLarge.jpg?quality=90&auto=webp "পুনরায় আইটেমপ্রেস" আইটেম টাইপ = "http://schema.org/I छविObject" ভূমিকা = "গোষ্ঠী"> <ডিভি> <চিত্র> <উত্স মিডিয়া = "(সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ন্যূনতম ডিভাইস-পিক্সেল-অনুপাত: 3), (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (-উইবকিট-মিনিট-ডিভাইস-পিক্সেল-অনুপাত: 3), (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ন্যূনতম রেজোলিউশন: 3 ডিপিপিএক্স), (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (মিনিট- রেজোলিউশন: 288dpi) "> <উত্স মিডিয়া =" (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ন্যূনতম ডিভাইস-পিক্সেল-অনুপাত: 2), (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ওয়েবেকিট-মিনিট-ডিভাইস) -পিক্সেল-অনুপাত: 2), (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ন্যূনতম রেজোলিউশন: 2 ডিপিএক্সএক্স), (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ন্যূনতম রেজোলিউশন: 192dpi) "> <উত্স মিডিয়া =" (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ন্যূনতম ডিভাইস-পিক্সেল-অনুপাত: 1), (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ওয়েবেকিট-মিনিট-ডিভাইস-পিক্সেল-অনুপাত: 1), (সর্বোচ্চ-প্রস্থ h: 599px) এবং (ন্যূনতম রেজোলিউশন: 1 ডিপিএক্সএক্স), (সর্বাধিক প্রস্থ: 599px) এবং (ন্যূনতম রেজোলিউশন: 96 ডিপিআই) ">  গ্রীসের সাথে তুরস্কের পাজারকুলে সীমান্ত ক্রসিংয়ে আটকে থাকা আশ্রয়প্রার্থীরা।
<স্প্যান আরিয়া-লুকানো =" সত্য "> গ্রীসের সাথে তুরস্কের পাজারকুলে সীমান্ত পারাপারে আটকা পড়া আশ্রয়প্রার্থী <স্প্যান আইটেমপ্রপ = "কপিরাইটহোল্ডার"> <স্প্যান> Creditণ … নিউইয়র্ক টাইমস

<ডিভি>

  • <সময় তারিখ সময় = "2020-03-04T14: 42: 38-05: 00"> মার্চ 4, 2020, <স্প্যান> 2:42 pm এবং

<বিভাগ পুনরাবৃত্তি = "নিবন্ধবডি" নাম = "নিবন্ধবডি"> < বিভাগ> <ডিভ>

ব্রাসেলস – ইউরোপীয় ইউনিয়ন এখনও 2015 সালের অভিবাসী এবং শরণার্থীদের বন্যার অব্যবস্থার বিশৃঙ্খলার বিষয়ে দুঃস্বপ্ন দেখেছে, যা মৃত শিশুদের, ভুক্তভোগী নিবন্ধিত মানুষদের রাস্তাঘাট, রাজনৈতিক বিভাগ এবং একটি উল্লেখযোগ্য লক্ষণগুলির ভয়াবহ চিত্র তৈরি করেছে। মহাদেশীয় জুড়ে সুদূর ডান জনগোষ্ঠীর দিকে এগিয়ে যাওয়া।

তুরস্কের ইউরোপের আরও কয়েক হাজার মানুষকে ছেড়ে দেওয়ার ত্রুটি এই ভয়কে পুনরুত্থিত করার চেয়ে আরও বেশি কিছু করেছে। এটি ২০১ Europe সাল থেকে কেনা সময় ইউরোপের ব্যর্থতা প্রকাশ করেছে, যখন এটি সুসংগত অভিবাসন বা আশ্রয় নীতি তৈরির জন্য, অভিবাসী ও শরণার্থীদের গৃহ প্রদানের জন্য তুরস্ক প্রদান করার একটি চুক্তি

সুতরাং ইউরোপ আবারও নিজেকে বিভ্রান্তিতে ফেলেছে, দুজন ন্যাটো সদস্য তুরস্ক ও গ্রীসের মধ্যে একটি লাইন চালানোর চেষ্টা করছে, একজন শরণার্থীদের এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে, অন্যজন তাদের বাইরে রাখার চেষ্টা করছে।

এখানে সামান্যই আছে সন্দেহ আছে যে গ্রীস পেরিয়ে ইউরোপ অভিবাসী বা অন্য কোনও সঙ্কট চায় না। ইউরোপীয় ইউনিয়নের নেতারা এই সপ্তাহে যথেষ্ট স্পষ্ট করেছিলেন, যখন তারা গ্রীস ভ্রমণ করেছেন মাঝে মাঝে কঠোর গ্রীক প্রচেষ্টা

<আরিয়া-লেবেল =" একদিকে রাখুন " "আমাদের প্রথম অগ্রাধিকার হ'ল গ্রীসের বাহ্যিক সীমান্তে, যা ইউরোপের সীমান্তেও আদেশ বজায় রয়েছে তা নিশ্চিত করা", উরসুলা ভন ডের লেইন বলেছিলেন , ইউরোপীয় কমিশনের সভাপতি।

ইউরোপীয় ইউনিয়নের জন্য এটি মানবাধিকার রক্ষা, স্বতন্ত্র মর্যাদা এবং আন্তর্জাতিক আইনের অধীনে আশ্রয় প্রার্থনার অধিকারের দাবীকৃত মূল্যবোধের সাথে এক বিশ্রী নৈতিক সংঘাত, যা গ্রিস বলেছে এটি এখনই স্থগিত করেছে

তবে এটি গভীর রাজনীতিও আল সমস্যা, হাঙ্গেরির ভিক্টর অরবান থেকে ইতালির মাত্তিও সালভিনি এবং অল্টারনেটিভ ফর জার্মানি পার্টির জনগণ যেভাবে ২০১৫ সালের বিশৃঙ্খলা থেকে লাভবান হয়েছে এবং এক মিলিয়নেরও বেশি লোকের আগমন, বেশিরভাগ মুসলিমই। জনসাধারণরা ইউরোপীয় এবং জাতীয় সীমান্ত এবং পরিচয় রক্ষার জন্য উচ্চস্বরে শপথ করেছে।

তারপরে তুরস্কের রাষ্ট্রপতি রেসেপ তাইয়িপ এরদোগানের সমস্যা রয়েছে, যিনি নিজের সমস্যা তৈরি করেছেন, কিন্তু যিনি বেশিরভাগ ক্ষেত্রেই রয়েছেন একা, ইউরোপীয়রা যে সমস্যাগুলি এড়িয়ে চলা বেছে নিয়েছে তারা তা গ্রহণ করেছে

<সরিয়ে আরিয়া-লেবেল = "সহকর্মী কলাম">

লক্ষণগুলি তৈরি করা হয়েছে কিছু সময়ের জন্য যে রাশিয়ান এবং ইরানের সামরিক সহায়তায় বাশার আল-আসাদের সিরিয়ান সরকার তুরস্কের সীমান্তবর্তী ইদলিব প্রদেশে বিপ্লবের শেষ পুনর্বার আধিপত্য ঘটাতে বাধ্য হয়েছিল।

<< aria-label = " সহযোগী কলাম ">

<ডিভ> <ডিভ>

” এটি দেখায় যে ভূ-রাজনীতিবিদদের থেকে ইউরোপের সম্পূর্ণ ছুটি সবসময়ই খুব ব্যয়বহুল হয়ে যায়, “” বিদেশ সম্পর্কিত ইউরোপীয় কাউন্সিলের পরিচালক মার্ক লিওনার্ড বলেছিলেন সম্পর্ক। “ইউরোপ আবারও পুরো দর্শকের মোডে রয়েছে, পুরো ইডলিব সঙ্কটের মধ্য দিয়ে অবিশ্বাস্যরকম প্যাসিভ ছিল, যা পূর্বাভাসযোগ্য এবং পূর্বাভাস ছিল। ”

তবে ইউরোপীয়দের সাহায্য কামনা করার চেষ্টা করার জন্য মিঃ এরদোগানের হেরফেরগুলি বিচ্ছিন্ন করার জন্য অনেক কিছু করেছে তাঁর সম্ভাব্য মিত্ররা।

তিনি সিরিয়া ও লিবিয়া উভয় দেশেই রাশিয়ার সেনা ও প্রক্সিদের মুখোমুখি হয়েও ইউরোপ ও আমেরিকার বিরুদ্ধে রাশিয়ার সাথে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করেছেন।

তিনি ইদলিবকে রক্ষা করতে, তুরস্কে আরও এক মিলিয়ন শরণার্থীকে ingালতে বাধা দেওয়ার জন্য সাহায্যের জন্য অনুরোধ করেছিলেন, একই সময়ে তিনি বর্তমানে ইউরোপের বিপক্ষে অভিবাসী এবং শরণার্থীদের অস্ত্র প্রয়োগ করছেন

এর কোনওটিই মিঃ এরদোগান বন্ধুকে তৈরি করতে পারেনি

তবুও, তুরস্ক ন্যাটোর একটি গুরুত্বপূর্ণ সদস্য is এর বাহিনী ইদলিবের গণহত্যা কী হতে পারে তা প্রতিরোধ করছে। এবং এটি জাতিসংঘ-সমর্থিত লিবিয়ার সরকারকেও রক্ষা করছে।

সুতরাং ইউরোপ এবং ন্যাটো নিয়ে দ্বিধা জটিল: এক সাথে মিঃ এরদোগানকে সমর্থন করার জন্য, তাকে মস্কোর বিরুদ্ধে আবার লাইনে দাঁড়ানোর চেষ্টা করুন, এবং প্রতিরোধ করুন ইউরোপীয়রা কীভাবে তার মাইগ্রেশন ব্ল্যাকমেল বিবেচনা করে।

<সরিয়ে আরিয়া-লেবেল = "সহকর্মী কলাম">

<ডিভ> <ডিভ>

“এরদোগান শেষ রক্ষা করতে চায় ইদলিবের বিরোধী শক্তির ঘাঁটি এবং শরণার্থীদের আরও একটি avoidেউ এড়াতে চায় ‘,’ ‘বর্তমানে ব্রুকিংস ইনস্টিটিউশনে তুরস্কের সাথে কাজ করা প্রাক্তন স্টেট ডিপার্টমেন্টের কর্মকর্তা আমান্ডা স্লাট বলেছিলেন।

“তিনি বেশিরভাগ অংশেই হতাশ হয়েছেন সিরিয়ান শরণার্থী সঙ্কট পরিচালনা করতে তাঁর উপর পড়েছে, ” মিসেস স্লোট বলেছিলেন। ‘‘ তবে ই.ইউ.কে ব্ল্যাকমেইল করার চেষ্টা করা তাঁর পক্ষে সমস্যাযুক্ত ’s গেটগুলি খোলার মাধ্যমে তাকে সহায়তা করতে, এমনকি একই সময়ে ই.ইউ. এবং আন্তর্জাতিক সম্প্রদায় সমস্যার দিকে পা বাড়ছে না। ’’

মি। এরদোগানের তুরস্ক প্রায় চার মিলিয়ন অভিবাসী এবং শরণার্থীদের হোস্ট করছে এবং যুক্তি যে ব্রাসেলস 2016 সালের চুক্তির অধীনে তার প্রতিশ্রুতি পালন করছে না, যা তুরস্কের জন্য billion বিলিয়ন ইউরোর সহায়তা প্রদান করেছে – যদিও সরাসরি সরকারের কাছে নয় – এবং ইউরোপের অভ্যন্তরে বৈধ শরণার্থীদের পুনর্বাসনের প্রয়াসের প্রতিশ্রুতি দিয়েছে।

ব্রাসেলস যুক্তি দিয়েছিল যে এটি চুক্তির সারমর্ম ধরে রেখেছে, এখন পর্যন্ত ৪.7 বিলিয়ন ইউরোর চুক্তি স্বাক্ষর করেছে এবং ৩.২ বিলিয়ন ইউরো বিতরণ করেছে। তবে ইউরোপ চার বছরে তুরস্ক থেকে ২ 27,০০০ এরও কম সিরিয়ানকে পুনর্বাসিত করেছে।

ইউরোপীয় ইউনিয়নের কর্মকর্তারা চুপচাপ তুরস্কের সাথে আরও সহায়তা সরবরাহ করছে, তবে ইউরোপীয় জাতিসমূহ মিঃ এরদোগান সামরিক সহায়তা সরবরাহ করবে এমন কোনও চিহ্ন নেই। ইদলিব ও সেখানে একটি উড়াল অঞ্চল তৈরি করতে চায়।

ব্লকের পররাষ্ট্রনীতি প্রধান জোসেপ বোরেল ফন্টেলস উত্তর-পশ্চিমের সবচেয়ে দুর্বল ব্যক্তিদের জন্য million০ মিলিয়ন ইউরোর সহায়তার ঘোষণা দিয়েছেন। বুধবার আঙ্কারায় মিঃ এরদোগানের সাথে আলোচনার পর সিরিয়া। সিনিয়র ই.ইউ. কর্মকর্তারা এথেন্সকে অভিবাসী সংকট মোকাবেলায় নতুন সহায়তায় আরও অনেক বেশি পরিমাণে 700০০ মিলিয়ন ইউরোর ঘোষণা করেছিলেন।

<পাশে আরিয়া-লেবেল = "সহকর্মী কলাম">

<ডিভ> <ডিভ>

ইউরোপীয় আধিকারিকরা উল্লেখ করেছেন যে ইদলিব ও তুরস্কের মধ্যে সীমানা শক্তভাবে বন্ধ রয়েছে এবং এখনও পর্যন্ত সিরিয়ার শরণার্থীদের কোনও নতুন আগমন নেই

আসলি অায়দিনটাসবাস তাই করেছিলেন, ইস্তাম্বুলে বিদেশ সম্পর্কিত সম্পর্ক সম্পর্কিত ইউরোপীয় কাউন্সিলের সাথে তুর্কি বিশ্লেষক। তিনি আরও উল্লেখ করেছিলেন যে হাজার হাজার আশ্রয়প্রার্থী মিঃ এরদোগান গ্রিসে প্রবেশের চেষ্টা করার জন্য উত্সাহিত করেছেন, তাদের মধ্যে অল্প কয়েকজন সিরিয়ান রয়েছেন।

“এরা ইদলিবের লোক নয়, এবং অনেকেই সিরিয়ার বাসিন্দা নয়। ‘ সে বলেছিল. “তারা বেশিরভাগ আফগান, ইরাকি এবং ইরানীয় – তুরস্কের সিরিয়ানরা বেশ সুন্দরভাবে সেখানে বসতি স্থাপন করেছে এবং সিরিয়ার কাছাকাছি অঞ্চলে ফিরে যায়নি।’ ’

মিসেস। অয়দিনতাবাস বলেছেন যে মিঃ এরদোগান তার সরকারের জন্য আরও বেশি তহবিল সুরক্ষার চেষ্টা করছেন, যা বহুবিধ অর্থনৈতিক সমস্যার মুখোমুখি হচ্ছে। তবে তুরস্কও ইদলিবের প্রতি ইউরোপীয় ও ন্যাটোদের দৃষ্টি আকর্ষণ করতে চায়, কুর্দিদের সমন্বিত করতে চায় এবং সিরিয়ার অভ্যন্তরে তুরস্কের যুদ্ধের ব্যয় নিয়ে শরণার্থী সঙ্কটের দিকে ঝুঁকিপূর্ণ দেশীয় বিতর্ক স্থানান্তর করতে চায়, তিনি বলেছিলেন।

তিনি উল্লেখ করেছেন যে পরে কমপক্ষে ৩ Turkish তুর্কি সৈন্যের মৃত্যু সিরিয়ায় গত সপ্তাহে, তুর্কি সরকার সমালোচনা নিঃশব্দ করার চেষ্টা করে একদিনের জন্য টুইটার বন্ধ করেছিল।

মি। রাশিয়ার সাথে এরদোগানের জুয়াও ব্যর্থ বলে মনে হচ্ছে, মিসেস অায়দিনটাসবাস বলেছেন,

সরকার ন্যাটো এবং ইউরোপীয় মিত্রদের বিরক্ত করেছিল, তিনি বলেছিলেন, রাশিয়ান এস -400 অ্যান্টিয়ারক্রাফ্ট সিস্টেমকে “অনেক ধর্মান্ধতার সাথে, কিনে” তুরস্কের স্বাধীনতার সরকারের কাছ থেকে কথা বলুন। ”

তিনি বলেছিলেন, “তবে এখন, যখন ধাক্কা উঠবে তুরস্কের পশ্চিমা সমর্থন দরকার।”

মস্কোর সাথে পাদদেশী ইডলিবের রাশিয়া ও সিরিয়ার নির্মম অগ্রযাত্রাকে থামাতে খুব কম কাজ করেছিল। “এগুলি রাস্তায় নারী এবং পুরুষরা দেখতে পাবে এমন বিশাল ভুল are” ‘মিসেস অয়দিনটাসবাস বলেছেন,

<সরিয়ে আরিয়া-লেবেল = "সহকর্মী কলাম">

<ডিভ>

লন্ডনের গবেষণা সংস্থা চ্যাথাম হাউসের পরিচালক রবিন নিবল্ট বলেছেন, ইউরোপীয়দের উপর চাপ প্রয়োগ করার জন্য অ-সিরিয়ান শরণার্থীদের ব্যবহার “তুরস্ক সম্পর্কে সমস্ত ধর্মান্ধতার সন্ধান করে।” ‘

“অর্থনৈতিক অভিবাসীদের এই বিস্তৃত প্রবাহ কেবল ইউরোপের প্রত্যেককে মনে করিয়ে দেয় যে আপনার এটি ঠিক করা দরকার,’ ‘তিনি বলেছিলেন।

<সরিয়ে আরিয়া-লেবেল =" সহযোগী কলাম " >

তবে মিঃ নিবল্টও ইউরোপীয়দের “সিরিয়ার সংঘাত থেকে সক্রিয় অনুপস্থিতি, কৌশলগত চিন্তাভাবনা এবং জড়িত থাকার অভাবের জন্য” সমালোচনা করেছেন।

তিনি বলেছিলেন যে ইউরোপীয়দের একটি শান্ত আশা রয়েছে যে রাশিয়া এবং মিঃ আসাদ কেবল সিরিয়ায় এই কাজ শেষ করবেন, যতই কুৎসিতই হোক না কেন, ইদলিবও আল কায়েদার একটি বিশাল দলটির শেষ আশ্রয়স্থল। পাশাপাশি অন্যান্য ইসলামপন্থী প্রতিপক্ষও মিঃ আসাদ।

লিবিয়ার ক্ষেত্রেও একই অবস্থা হতে পারে, যেখানে ফ্রান্স, উদাহরণস্বরূপ, রাশিয়ার পাশাপাশি শক্তিশালী খলিফা হিফটারকে সমর্থন করে, অন্যদিকে তুরস্ক ইউএন-সমর্থিত দুর্বল সরকারকে সমর্থন করে।

এক অর্থে মিঃ নিবল্ট বলেছেন, আরও বাস্তববাদী ইউরোপীয় পররাষ্ট্রনীতির সূচনা হয়েছে, যা শরণার্থীদের নতুন waveেউ এড়াতে মিঃ এরদোগানকে প্রদান করতে থাকবে।

<আরিয়া- লেবেল = "সহকর্মী কলাম">

“তবে অবশ্যই আপনি এর মতো একটি আনুষ্ঠানিক বৈদেশিক নীতি বানাতে পারবেন না এবং ইউরোপীয় সংসদগুলির কাছ থেকে কোনও সমর্থন পাবেন না, কারণ এটি সমস্ত ইউরোপের বিপরীতে দাঁড়িয়েছে for এর মানগুলিতে, ” মিঃ নিবল্ট বলেছিলেন।

<সরিয়ে আরিয়া-লেবেল = "সহকর্মী কলাম">