কালকান মুভি রিভিউ: অত্যাশ্চর্য আলিয়া ভাত এবং আলোকিত মাধুরি দীক্ষিত মেক ফিল্ম নিরপেক্ষ – এনডিটিভি নিউজ

কালকান মুভি রিভিউ: অত্যাশ্চর্য আলিয়া ভাত এবং আলোকিত মাধুরি দীক্ষিত মেক ফিল্ম নিরপেক্ষ – এনডিটিভি নিউজ

কালকান মুভি রিভিউ: আলিয়া ভট্টা ও বরুন ধাওয়ান এখনও একটি ছবিতে। (ছবি সৌজন্যে: Instagram )

অলস সেট, চাক্ষুষ flourishes, তীব্র আবেগ, একটি উজ্জ্বল মাধুরি দীক্ষিত যারা এখনও একটি স্বপ্ন মত emotes এবং pirouettes এবং অত্যাশ্চর্য উপরে-তার-খেলা আলিয়া ভট্ট Kalank একটি কাছাকাছি নির্লজ্জ সিনেমা অভিজ্ঞতা করতে। যে কোনো হার পৃষ্ঠ। অনেক বছর আগে দেরী যশ জোহরের এই ছবিটি 30 মিনিটের বেশি লম্বা, হীরা মন্ডি সেটিংটি অত্যধিক স্পিক এবং স্প্যান, এবং প্লট ডিভাইসগুলি মাঝে মাঝে অস্পষ্ট। যাইহোক, লেখক-পরিচালক অভিষেক বর্মন দৃঢ় কাঠামোতে প্রচুর পরিমাণে থাকার জন্য প্রবণতা রাখে, যা নিশ্চিত করে যে এমনকি তার নিখুঁত মুহুর্তেও চলচ্চিত্রটি অচল হয়ে আসে না।

উৎপাদন নকশা (অমৃতা মহাল নকাই) এবং চলচ্চিত্রবিজ্ঞান (বিনোদ প্রধান) চিত্তাকর্ষক এবং বর্মণ তার সম্পদগুলি পরিচালনা করে – তারা কোন সন্দেহ নেই – মেঝে এবং অনুপাতের অনুভূতির সাথে। চলচ্চিত্রের দৈর্ঘ্যের জন্য যদি শুধুমাত্র পরবর্তী বৈশিষ্ট্যটি বর্ধিত করা হয়, তবে কল্যাঙ্ক তার কিছু ফ্ল্যাব চালাবেন। আমরা কেএল সাইগালের একটি সাউন্ডট্র্যাকের ভয়েস শুনেছি, এক পাশে ক্রমবর্ধমান ভাবে এবং কয়েকটি ক্লাসিক্যাল-অনুপ্রাণিত নাম্বার যা একটি যুগের একটি তওয়াইফের ঘরের শব্দের আওয়াজ তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছে, কিন্তু বাকি চলচ্চিত্রের সংগীত – এটি হতে পারে স্বীকৃত প্রাণবন্ত গান বা বিস্তৃত ব্যাকগ্রাউন্ড স্কোর – এটি প্রতিনিধিত্ব করা অনুমিত হয় সময়ের মধ্যে ঠিক মূলত হয় না।

slj30spo

কালঙ্ক মুভি রিভিউ: ফিল্ম থেকে এখনও। (ছবি সৌজন্যে: Instagram )

নিষিদ্ধ প্রেম এবং তার উপমহাদেশের বিরক্তিকর অতীতে স্থাপিত প্রতিক্রিয়াগুলির tantalizing গল্প পথ বরাবর বৃহদায়তন wobbles সম্মুখীন এবং এখনও mesmerizing হতে কখনও বন্ধ। Kalank overreaches এবং আইনের revels। তার ব্যর্থতা তার মোহন মিথ্যা। এটি এমন একটি মফফারের মতো যা সঠিকভাবে যথেষ্ট শব্দ তৈরি করে, যাতে কেবল নিছক ভ্যাফেল হিসাবে বরখাস্ত করা হয় না। চলচ্চিত্র ঘৃণা সময় প্রেমের উপর harps। অলঙ্কৃত দরজা এবং জানালাগুলিতে অনেকগুলি ছবি ঝাপসা হয়ে আটকা পড়েছে, আটকা পড়ে অক্ষর হিসাবে খোলা রাখা হচ্ছে – বিশেষ করে কলঙ্কের দুটি প্রধান মহিলা, একটি অনিচ্ছুক দ্বিতীয় স্ত্রী এবং একজন সৌজন্যে যিনি এটি দেখেছেন – এর সাথে সংযোগ স্থাপন করতে চান এবং তার সারাংশ বুঝতে পারেন , বাইরের পৃথিবী, এটা কোন প্রতিকূল ব্যাপার না।

ক্যানভাসের বিশালতা এবং চলচ্চিত্রের প্রচুর নাটকীয় স্লটে প্রচুর পরিমাণে রাজনীতি এবং মনোবিজ্ঞান যা বাদ্যযন্ত্রের মধ্য দিয়ে চলছে। 1940 এর দশকের মাঝামাঝি সময়ে তারা যান্ত্রিকীকরণের হুমকি এবং লাহোর ও ইস্পাত কারখানাগুলির আবির্ভাবের পক্ষে সংবাদপত্রের সম্পাদক এবং তাদের মধ্যে যে উদ্দীপনা সৃষ্টি করে তার মধ্যে লাহোরের হিরা মন্দিরে মুসলিম কৃষ্ণমূর্তিগুলির মধ্যে ক্রমবর্ধমান অস্থিরতাকে স্পর্শ করে। লেখক লিখেছেন ‘ এককাম এক আওয়াম (এক জাতি এক জন)’ তত্ত্ব।

আপনি স্ক্রীনের অক্ষরগুলির সাথে ঘনিষ্ঠ এবং ব্যক্তিগত হয়ে উঠতে চান, তাদের পালস অনুভব করেন, তাদের শ্বাস শুনতে পান এবং তাদের শ্বাস এবং দুঃখের গভীর অনুভূতি লাভ করেন, তবে চলচ্চিত্রের অসাধারণ পৃষ্ঠপোষকতা একটি বাধা হয়ে দাঁড়ায়। এটি ভিজ্যুয়াল কম্পোজিশনের সৌন্দর্য এবং যন্ত্রণাদায়ক নাটকীয় ব্যক্তিত্বের অসাধারণ সূর্যের আলোকে দর্শকদের মধ্যে আকৃতি গ্রহণের থেকে সরাসরি সংযোগকে বাধা দেয়।

তারা আসে এবং dumps মধ্যে নিচে যখন তারা হঠাৎ সুন্দর এবং নিদারুণভাবে bewitching sounding খুঁজছেন। যদিও হোসেন দালালের কথোপকথনগুলি সাধারণত পরিষ্কার এবং খাস্তা হয়, তবুও লাইনগুলি কথা বলে এমন অক্ষরগুলি খুব কমই তাদের চকচকে ক্লকগুলি থেকে বেরিয়ে আসে, যা সেই সময়ের কাঁচা অনুভূতিগুলিকে যোগাযোগ করতে সক্ষম হয়ে উঠতে সক্ষম হয় – এই উপমহাদেশের বিভাজনের দিকে তীব্র, সহিংস বছরগুলি – অবিলম্বে evoked উচিত।

কালঙ্ক টেকনিক্যালি একটি মাল্টি স্টারার , কিন্তু 80 কোটি রুপি উৎপাদনের জন্য এটিতে ভিড়-পুলারদের মতো সাজানো নেই যা বাম্পার খোলার আশ্বাস দিতে পারে। তাই ফিল্মটি কী করে, এবং বেশ ভাল করে, আমাদের মনোযোগ ধরে রাখতে ইমেজটির শক্তি নির্ভর করে। করণ জোহরের চেয়ে সঞ্জয় লীলা ভানসালির মতো একটি উপায়ে এটি এমন একটি জগৎকে তুলে ধরে যেখানে শিল্পী ও কারিগর জীবন ও ভালবাসার বিভিন্ন দ্বন্দ্বের সাথে সংঘর্ষে জড়িত।

ছবিটির উদ্বোধনী দৃশ্য – এটি লাহোরের উপকণ্ঠে কল্পনাপ্রসূত হোসেনাবাদে 1946 সালে প্রযোজ্য – সত্যিকারভাবে অসুস্থ মহিলা সত্য (সোনাক্ষী সিনহা) আমাদের কাছে উপস্থাপিত করে, যিনি তার সংবাদপত্রের সম্পাদক স্বামী স্বামী চৌধুরী (কিশোরী) এর সাথে কি ঘটবে, তার বিষয়ে কঠোর চিন্তিত। আদিত্য রায় কাপুর) একবার চলে গেলেন। আমি মরে যাচ্ছি, সে তার ডাক্তারকে বলল। তিনি এই প্রশ্নটি অনুসরণ করেছেন: “আমি কিটনা ওয়াক্ত হাই পাস করি (আমার কত সময় আছে?)” এটি এমন অচলতার সাথে বিতরণ করা হয়েছে যে সে হয়তো পারিবারিক সাহায্য চাইতে পারে: “লাঞ্চের জন্য কী?”

7l00mucg

কালঙ্ক মুভি রিভিউ: ফিল্ম থেকে এখনও। (ছবি সৌজন্যে: Instagram )

দুই বছর আগে কাটা। রাজপুতানা অঞ্চলে তার নেটিভ গ্রামে সতীয়া বৃদ্ধ বয়স্কের দরজায়। মানুষ একটি শাস্ত্রীয় সঙ্গীত গুরু যিনি একটি বৃহত্তর সঙ্গে করতে পারে। তাই তিনি তার মেয়ে রূপ (আলিয়া ভাত )কে লাহোর ভ্রমণ করতে এবং সত্য ও তার স্বামীকে বসবাস করার অনুমতি দিতে সম্মত হন। ধারণাটি হচ্ছে অসুস্থ মহিলার তার শেষ শ্বাস প্রশ্বাসের পূর্বে ঘরটিকে ঘরের মধ্যে আরাম দেওয়া। যুবতী কোন ধাক্কা দেয় না: তিনি চৌধুরী ঘরে ফিরে যাওয়ার আগে একটি আনুষ্ঠানিক বিবাহবন্ধনে জোর দেন, যেখানে সামন্ত কুলপতি (সঞ্জয় দত্ত বিশেষ বর্ধিত চেহারা) কেবল তার বউকে পলাতক হিসাবে দেখেন, কারণ তিনি তার স্বামীকে ভবিষ্যত।

r2v1k65

কালঙ্ক মুভি রিভিউ: ফিল্ম থেকে এখনও। (ছবি সৌজন্যে: ইউটিউব )

আপনি যদি গল্পের এই অংশটিকে বিশ্বাস করতে পারেন তবে বাকিটি একটি হাওয়া। পরবর্তী গুরুত্বপূর্ণ প্রকাশগুলি একটি জোয়ারের মধ্যে tumbling আসা না যে। তারা পরিবর্তে একটি trickle আকার অনুমান। এই twists একটি চিরহরিৎ সৌজন্যে বাহার বেগম (মাধুরি দীক্ষিত) এবং একটি feisty ironsmith, জাফর (Varun ধাওয়ান) কাছাকাছি ঘূর্ণায়মান, যার নিয়তি অন্তর্নিহিতভাবে একটি গোপন কারণে যুক্ত যারা সিনিয়র চৌধুরী সঙ্গে সংঘর্ষে রাখে। একটি অবৈধ সম্পর্ক, একটি অবৈধ শিশু নিজেকে বাঁচাতে বামে, প্রতিশোধের অনুসন্ধান এবং শ্রেণি ও সাম্প্রদায়িক লাইন জুড়ে যে সম্পর্ক অন্যতম তা হল এই চক্রান্তের কোণঠাসা জায়গা যা একটি দীর্ঘস্থায়ী, রক্তাক্ত পরিমাপকে জাগিয়ে তোলে যা জাফরের ঘনিষ্ঠ বন্ধু এবং রাজনৈতিক কর্মী আব্দুল (কুনাল খেমু) একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

iarl83f

কালঙ্ক মুভি রিভিউ: ফিল্ম থেকে এখনও। (ছবি সৌজন্যে: Instagram )

প্রায় তিন ঘন্টা দীর্ঘ, Kalank অনিবার্যভাবে একটি স্পর্শ সময়ে প্রসারিত হয়। যাইহোক, অভিনেতা, তার ক্যারিয়ারের সবচেয়ে ক্ষুদ্রতম ভূমিকা পালনকারী কমপক্ষে বরুণ ধাওয়ান নয়, এই চক্রটি এবং ক্ষমতা উভয়কেই প্লট দেওয়ার মাধ্যমে যা কিছু তারা করতে পারেন তা নিক্ষেপ করে। আত্মা ও শরীরের মধ্যে একটি যুবককে ধমক দিলে ধাওয়ান উত্তেজিত হয়ে উঠেন কারণ তিনি তার সান্ত্বনা জোনের বাইরেও ভালভাবে অভিনয় করেছেন এবং ধারাবাহিকভাবে সঠিক নোটগুলি ধরেছেন।

8va939ko

কালঙ্ক মুভি রিভিউ: ফিল্ম থেকে এখনও। (ছবি সৌজন্যে: ইউটিউব )

দীক্ষিতের উপস্থিতিতে অন্ধকারাচ্ছন্ন গ্লাভের মতো, যাঁরা ইচ্ছাকৃতভাবে জাদু চালু করতে পারেন, তরুণ কাস্ট সদস্যদের তুলনায় কিছুটা ফ্যাকাশে। যে তাদের ক্ষমতা উপর একটি প্রতিফলন অপরিহার্য নয়। ভদ্র অভিনেত্রী পর্দাটি আপাতদৃষ্টিতে উজ্জ্বল করে তুলতে পারেন, যাতে অন্যদের কঠোর সংগ্রাম করতে পারে। যাইহোক, আলিয়া ভাত তার উপস্থিতি অনুভূত একটি ঘাম বিরতি না। এছাড়াও, সোনাক্ষী সিনহাও তার পছন্দের স্ক্র্যাপপ্লে অফের সীমিত সুযোগটি তৈরি করেছেন। আদিত্য রায় কাপুর পুরুষের ভূমিকা নিয়ে সবচেয়ে বেশি ব্যস্ত। সংযম কি তাকে দাঁড়াতে সাহায্য করে।

কালঙ্কের সমসাময়িক সমসাময়িক অনুরণন রয়েছে কারণ এটি প্রচন্ড দ্বন্দ্বের সময় প্রেম ও সমন্বয়ের রূপান্তরিত শক্তি উদযাপন করে। এটি কেবল দেখার জন্য নয় বরং এটির জন্য কীভাবে এটি দেখার জন্য এটি দেখার যোগ্য।

Ndtv.com/elections এ ২010 সালের লোকসভা নির্বাচনের সর্বশেষ নির্বাচনী খবর , লাইভ আপডেট এবং নির্বাচন সময়সূচী পান। 2019 সালের ভারতীয় সাধারণ নির্বাচনের জন্য 543 টি সংসদীয় আসনের প্রতিটি থেকে ফেসবুকের মত আমাদের বা টুইটার এবং ইনস্টগ্রামে আমাদের অনুসরণ করুন।

Read More