হুয়াওয়ে স্মার্টফোন ও ল্যাপটপগুলি নতুন সম্ভাব্য অপারেটিং সিস্টেম চালাবে যে কোন সম্ভাব্য নিষেধাজ্ঞা জোরদার করবে – সর্বশেষ

হুয়াওয়ে স্মার্টফোন ও ল্যাপটপগুলি নতুন সম্ভাব্য অপারেটিং সিস্টেম চালাবে যে কোন সম্ভাব্য নিষেধাজ্ঞা জোরদার করবে – সর্বশেষ
Huawei Smartphones & Laptops Will Run on Its Newly Developed Operating System To Combat Any Potential Ban on Android & Windows

হুয়াওয়ে প্রযুক্তি (ছবি ক্রেডিট: টুইটার)

সান ফ্রান্সিসকো, 15 মার্চ: চীনের স্মার্টফোনের নির্মাতা হুয়াওয়ে নিশ্চিত করেছে যে এটি নিজস্ব মালিকানাধীন অপারেটিং সিস্টেম (ওএস) তৈরি করেছে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের তৈরি পণ্যগুলিতে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে আইনি লড়াইয়ে নিষেধাজ্ঞা জারি করার ক্ষেত্রে এটি কার্যকর করার জন্য প্রস্তুত। এবং যেমন অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ হিসাবে সেবা। বাজারের শেয়ারের মাধ্যমে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম হ্যান্ডসেট প্লেয়ার বর্তমানে তার হ্যান্ডসেটের জন্য অ্যান্ড্রয়েড ওএস এর ল্যাপটপ এবং ট্যাবলেটগুলির জন্য মাইক্রোসফ্ট এর উইন্ডোজ ব্যবহার করে। ২9 মার্চ গ্লোবাল লঞ্চের পরেই হুয়াওয়ে পি 30 প্রো ফ্ল্যাশশিপ স্মার্টফোন চালু হবে।

সিএনবিসি জানায়, “মাইক্রোসফ্ট এবং গুগল থেকে মার্কিন সফ্টওয়্যার ব্যবহার করে হঠাৎ অবরুদ্ধ হয়ে থাকলে হুয়াওয়ে স্মার্টফোন এবং কম্পিউটারের জন্য এটির নিজস্ব অপারেটিং সিস্টেম তৈরি করেছে”।

চীনা প্রযুক্তির দৈত্য হুয়াওয়ে গত সপ্তাহে মার্কিন সরকারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে যা তার পণ্য ব্যবহারের উপর যুক্তরাষ্ট্রীয় নিষেধাজ্ঞা আরোপের “শেষ অবলম্বন” হিসাবে তুলে ধরেছে।

টেক্সাসের একটি মার্কিন জেলা আদালতে দায়ের করা মামলাটি ২019 সালের জাতীয় প্রতিরক্ষা অনুমোদন আইন (এনডিএএ) এর ধারা 889 এর সাংবিধানিকতাকে চ্যালেঞ্জ করে, যা গত বছরের আগস্ট মাসে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের স্বাক্ষরিত হয়েছিল।

কানাডীয় আদালতের পূর্বেই হুয়াওয়ে চীফ ফাইন্যান্সিয়াল অফিসার মেন ওয়াংঝোয়ের প্রাথমিক প্রত্যর্পণ শুনানির 8 ই মে অনুষ্ঠিত হবে।

আমেরিকার বিরুদ্ধে ওয়াংঝোকে প্রতারণামূলক অভিযোগের মুখোমুখি হতে হয়, যেখানে জানুয়ারিতে প্রকাশিত একটি অভিযোগে তার বিরুদ্ধে ব্যাংকগুলিকে প্রতারণার অনুমোদন দেওয়ার অভিযোগ আনা হয়েছিল, যা ইরানের বিরুদ্ধে একতরফা মার্কিন নিষেধাজ্ঞা লঙ্ঘন করেছে।