সবুজ চা স্থূলতা ঝুঁকি কাটা হতে পারে – মিলেনিয়াম পোস্ট

সবুজ চা স্থূলতা ঝুঁকি কাটা হতে পারে – মিলেনিয়াম পোস্ট

গ্রীন চা স্থূলতার ঝুঁকি হ্রাস করতে পারে এবং দরিদ্র স্বাস্থ্যের সাথে জড়িত প্রদাহজনক জীবাণুগুলির বেশিরভাগই হ্রাস পায়, মাউসের একটি গবেষণায় দেখা যায়।

পুষ্টি জীবাণুবিষয়ক জার্নাল পত্রিকায় প্রকাশিত গবেষণায় দেখা গেছে, মাংসের ব্যায়ামের চেয়ে দুই শতাংশেরও বেশি সবুজ চা নির্যাস খাওয়া বেশি ভালো ছিল।

ডায়াবেটিস এবং হৃদরোগের ঝুঁকির মুখে লোকেদের মধ্যে সবুজ চা এর সম্ভাব্য বেনিফিটগুলির একটি আসন্ন গবেষণায় খোঁজা হয়েছে।

গবেষণায় দেখা যাওয়া বেনিফিটগুলি মাথার অন্ত্রের আরও উপকারী জীবাণু এবং অন্ত্রের প্রাচীরের কম পারযোগ্যতা সহ উন্নত অন্ত্রের স্বাস্থ্য থেকে ঝরে পড়তে থাকে – সাধারণত এমন একটি অবস্থা যা মানুষের মধ্যে “লিকি গট” নামে পরিচিত।

গবেষণার প্রধান লেখক রিচার্ড ব্রুনো এবং দ্য ওহিও স্টেট ইউনিভার্সিটির একজন অধ্যাপক রিচার্ড ব্রুনো বলেন, “এই গবেষণায় প্রমাণ পাওয়া যায় যে সবুজ চা ভাল অন্ত্রের ব্যাকটেরিয়া বৃদ্ধির উৎসাহ দেয় এবং এর ফলে প্রচুর পরিমাণে বেনিফিটের ঝুঁকি কমায়।” মার্কিন যুক্তরাষ্ট্র.

অন্ত্রের মাইক্রোবায়োমের নেতিবাচক পরিবর্তনগুলি পূর্বে স্থূলতার সাথে সংযুক্ত ছিল, এবং সবুজ চা স্বাস্থ্যকর ব্যাকটেরিয়া উন্নীত করার জন্য দেখানো হয়েছে।

ব্রুনো এক বিবৃতিতে বলেন, দলটি জানাতে চেয়েছিল যে সবুজ চাতে স্থূলতা, প্রদাহ এবং দুর্বল বিপাকীয় স্বাস্থ্যের সাথে সম্পর্কিত অন্য কার্বনগুলিকে প্রতিরোধ করা হয়েছে কি না তা জানতে চেয়েছিলেন।

স্থূলতা ব্যবস্থাপনা এ পর্যন্ত গবেষণা ফলাফল ফলাফল একটি বাস্তব মিশ্র ব্যাগ হয়েছে।

“কিছু ওজন হ্রাসের জন্য সবুজ চা সমর্থন করে বলে মনে হচ্ছে, কিন্তু অন্যান্য গবেষণার ফলে কোনও জীবনধারণের কারণগুলির সাথে সম্পর্কিত খাদ্যের জটিলতার কারণে কোনও প্রভাব ফেলেনি। আমাদের লক্ষ্যটি ওজন বৃদ্ধিকে কিভাবে আটকায় তা নির্ধারণ করা, “ব্রুনো বললেন। “এই স্বাস্থ্যের সুপারিশের দিকে পরিচালিত করবে,” তিনি যোগ করেন।

সবুজ চাতে এশিয়ার দেশগুলিতে সমৃদ্ধ ইতিহাস রয়েছে এবং তার সম্ভাব্য স্বাস্থ্য বেনিফিটের জন্য পশ্চিমে ক্রমবর্ধমানভাবে গৃহীত হয়েছে।

সবুজ চা পাওয়া ক্যাটিচিন, বিরোধী প্রদাহজনক polyphenols, ক্যান্সার বিরোধী কার্যকলাপ এবং হৃদয় এবং লিভারের রোগের কম ঝুঁকি সাথে সংযুক্ত করা হয়েছে।

গবেষকরা গবেষণায় এমন একটি পরীক্ষা তৈরি করেছিলেন যা পুরুষ মাংসে সবুজ চা এর প্রভাব পরীক্ষা করে একটি স্বাভাবিক খাদ্য এবং স্থূলতা সৃষ্টির জন্য তৈরি উচ্চ-চর্বিযুক্ত ডায়েট খাওয়ায়।

মহিলা মাউস খাদ্য-প্ররোচিত স্থূলতা এবং ইনসুলিন প্রতিরোধের জন্য প্রতিরোধী, ডায়াবেটিসের একটি অগ্রদূত, তাই তারা অন্তর্ভুক্ত করা হয় নি।

আট সপ্তাহের জন্য, অর্ধেক প্রাণীর প্রাণবন্ত ওষুধের জন্য তৈরি উচ্চ-চর্বিযুক্ত ডায়েট খাওয়া নিয়মিত ডায়েট খাওয়া হয়। প্রতিটি দলের মধ্যে, অর্ধেক খেয়ে সবুজ চা নির্যাস তাদের খাদ্য সঙ্গে মিশ্রিত।

মাউস সবুজ চা দিয়ে সম্পৃক্ত একটি উচ্চ-চর্বিযুক্ত খাদ্যকে প্রায় ২0 শতাংশ কম ওজন অর্জন করে এবং চা ছাড়া অন্যথায় অভিন্ন খাদ্য খাওয়ানোর চেয়ে ইনসুলিন প্রতিরোধের পরিমাণ কমিয়ে দেয়।

সবুজ চা এন্ডোটক্সিনের আন্দোলনের বিরুদ্ধে, বিষাক্ত ব্যাকটেরিয়াল উপাদান, তাদের শিকড়ের বাইরে এবং রক্ত ​​প্রবাহে রক্ষা করার জন্য হাজির হয়।

গবেষকরা শক্তিশালী প্রমাণ পেয়েছেন – কম “ফুসকুড়ি” – এই মাউস মধ্যে guts। Leaky অন্ত্রে মানুষের মধ্যে একটি সমস্যা যা ব্যাপকভাবে নিম্ন-গ্রেড প্রদাহে অবদান রাখে এবং বেশ কয়েকটি স্বাস্থ্য সমস্যা জড়িত হয়েছে।

গবেষকরা আরও জানতে পেরেছিলেন যে, সবুজ চা একটি তীব্র মাইক্রোবিয়াল সম্প্রদায়ের কাছে অবদান রেখেছিল যা মাউসের তীব্রতাতে উচ্চ-চর্বিযুক্ত খাদ্য সরবরাহ করেছিল।

ব্রুনো বলেন, পরীক্ষায় সবুজ চা খরচ সারা দিন প্রায় 10 কাপ সবুজ চা সমান হবে।

“এটা অনেক চা মনে হতে পারে, কিন্তু এটি বিশ্বের কিছু অংশে অত্যন্ত অস্বাভাবিক নয়”।

Read More