এল প্যাসো – আমেরিকার রাজনীতি তিনটি রিং সার্কাসে পরিণত হলে পশ্চিম টেক্সাসের এই শহরটি সোমবার বিগ টপকে উঠবে। রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প সীমান্ত প্রাচীরের জন্য সমাবেশে আসার সাথে সাথে গণতান্ত্রিক wunderkind Beto O’Rourke একটি বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দিচ্ছে। এমনকি একটি ট্রাম্প বাচ্চা আলিঙ্গন একটি চেহারা নির্বাণ।

এল পাসো কাউন্টি কোলিজিয়ামে ট্রাম সমাবেশটি মার্কিন সরকার-মার্কিন সীমান্তে জাতীয় নিরাপত্তা সংকটের কথা বিবেচনা করে অন্য সরকার শাটডাউন বা জাতীয় জরুরী ঘোষণার সম্ভাবনা মাত্র চার দিন আগে আসবে।

এটি ট্রামের ইউনিয়ন ইউনিয়নের মন্তব্য অনুসরণ করে যেখানে তিনি এল পাসো ব্যবহার করার চেষ্টা করেছিলেন কেন আমেরিকার সীমান্ত বরাবর দেওয়াল নির্মাণের দরকার ছিল।

মার্কিন-মেক্সিকো সীমান্তে অবস্থিত, এই শহরটি অভিবাসনের বিতর্কিত সমস্যা এবং রাষ্ট্রপতির বাধা রোধের জন্য নিরবচ্ছিন্ন পদক্ষেপের কেন্দ্রস্থল হয়ে উঠেছে।

O’Rourke, Oprah Winfrey সঙ্গে একটি সাক্ষাত্কারে তাজা, তিনি বলেন, ট্রামের প্রচার সমাবেশকে শহরটির বিবরণকে নিয়ন্ত্রণ করার সুযোগ হিসাবে দেখেছেন।

তিনি এল পাসো টাইমসকে বলেছেন, “আমি মনে করি এল পাসো এবং তার ভয়ানক বিক্ষোভ ও অভিবাসী, বিশেষ করে মেক্সিকান অভিবাসী, এবং সীমান্ত থেকে ভীত হওয়ার জন্য তার ইচ্ছা আমাদের উপকারে কাজ করতে পারে, সে বিষয়ে প্রেসিডেন্টের সিদ্ধান্তকে আমরা মনে করি।” “অন্য কথায়, তিনি এখানে এসেছেন এবং যখন তিনি কেন্দ্রীয় ভাষণে এল পাসোকে তার কেন্দ্রীয় বক্তৃতায় উল্লেখ করেছেন, তখন দেশের চোখ আমাদের ওপর আক্ষরিক অর্থেই এবং সোমবারও আরও বেশি কিছু হবে।”

সোমবার সন্ধ্যায় ট্রামের সমাবেশে রাস্তার পাশে এক রাউন্ডে যোগ দিতে ও সোমবার সন্ধ্যায় রাস্তায় রাস্তার পাশে কথা বলার জন্য ও’রুউকে, যিনি সোশ্যাল মিডিয়ার দক্ষতার ব্যবহার করেছেন তাকে জাতীয় ব্যক্তিত্ব এবং দক্ষ তহবিল সংগ্রহকারী বানিয়েছেন।

“তিনি আমাদের গল্প বলার সুযোগ দিচ্ছেন এবং আমরা সেই সুযোগটি গ্রহণ করতে যাচ্ছি, আমরা সবাই,” ওর পাসো টাইমসকে ও’রুউকে বলেন।

O’Rourke এর ক্যাম্প সোমবারের প্রতিবাদ মিছিলকে “সীমান্তের বাস্তবতা – একটি স্পন্দনশীল, নিরাপদ, দ্বি-জাতীয় সম্প্রদায়কে গর্বিতভাবে অভিবাসনের শহর হিসাবে তার সংস্কৃতি, ইতিহাস, বৈচিত্র্য এবং স্থিতিশীলতার উদযাপন করার প্রচেষ্টার জন্য একটি বিক্ষোভ মিছিল হিসাবে বর্ণনা করে।”

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় ইউনিয়নে তার বক্তব্যের অভিযোগে রাষ্ট্রপতি স্থানীয় ক্রোধের সূত্রপাত করেন যে সীমান্তের বেড়া নির্মাণের আগে এল পাসো “অত্যন্ত উচ্চতর অপরাধ” ছিল এবং এটি সম্পন্ন হওয়ার পরে অপরাধের হার উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছিল।

বিবৃতি দ্রুত স্থানীয় রাজনীতিবিদ এবং আইন প্রয়োগকারী পরিসংখ্যান থেকে blowback উত্থাপিত। এমনকি রিপাবলিকান মেয়র দে মারগোও জোর দিয়ে বলেছেন যে এল পাসো দেশের সবচেয়ে বিপজ্জনক শহরগুলির মধ্যে “কখনও” ছিল না।

২006 সালে রাষ্ট্রপতি জর্জ ডব্লু বুশের অধীনে নিরাপদ বেড়া আইন গৃহীত হওয়ার পর আজকের বেড়াটি মূলত নির্মিত হয়েছিল।

ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন থেকে ইউনিফর্ম ক্রাইম রিপোর্ট ব্যবহার করে, এল পাসোতে সহিংস অপরাধের হার এল পাসো কাউন্টি শেরিফের অফিস এবং এল পাসো পুলিশ বিভাগের তথ্য দ্বারা সংগৃহীত তথ্য গণনা করা যেতে পারে।

1993 সালে সহিংস অপরাধের হার বেড়েছে 6,500 এরও বেশি সহিংস অপরাধের রেকর্ড করা হয়েছিল।

1996 থেকে ২006 সালের মধ্যে আইন প্রয়োগকারী কর্তৃক রিপোর্ট করা সহিংস অপরাধের সংখ্যা 34 শতাংশের বেশি হ্রাস পেয়েছে।

২006 থেকে ২011 সাল পর্যন্ত – দুই বছর আগে বেড়া নির্মাণের দুই বছর আগে – এল পাসোতে সহিংস অপরাধের সংখ্যা 17 শতাংশ বেড়েছে।

ইস্যুতেও সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর মেমোদের বন্যা ছড়িয়ে পড়েছিল, যা একবার এল পাসোকে চিত্রিত করা হয়েছিল, এটি একবার অপরাধ-নিখরচায় সীমান্ত শহর।

স্থানীয় টিভি অ্যাঙ্কর শেলটন ডডসন দ্বারা টুইটারে পোস্ট করা এক ছবিতে, একটি জনপ্রিয় স্থানীয় রেস্তোরাঁ চিকো থেকে চিকো’স টাকোসের মেক্সিকান খাবারের ডিশ রয়েছে। “এল পাসোতে একমাত্র হিংস্রতা ছিল যখন চিকো তার পনির পরিবর্তন করেছিল।” ডডসন ছবিটি নিজের শিরোনাম দিয়ে পোস্ট করেছেন: “আচ্ছা, এটি আমাদের শহরের ইতিহাসে খুব ভয়ঙ্কর সময় ছিল।”

O’Rourke, একটি স্থানীয় রাজনৈতিক শিলা তারকা, যিনি সেনেটে রিপাবলিকান টেড ক্রুজ প্রতিস্থাপনের জন্য কংগ্রেসে এল পাসোকে প্রতিনিধিত্ব করার আগে কংগ্রেসে এল পাসোকে প্রতিনিধিত্ব করেছিলেন, বিশেষ করে প্রাচীর ও অভিবাসনে তার অভিযানের সময় ট্রামকে আঘাত করেছিলেন।

এখন, তিনি সম্ভবত হোয়াইট হাউসের প্রতিযোগিতায় প্রবেশের প্রান্তে রয়েছেন, ও’উরকে একই বার্তা দিয়ে যুদ্ধে প্রবেশ করেছেন।

মার্চ মার্চ এল পাসো কর্তৃক সংগঠিত মার্চটি “সত্যের জন্য মার্চ: ওয়াল বন্ধ করুন, মিথ্যাচার বন্ধ করুন।”

O’Rourke এছাড়াও ডেমোক্রেটিক Rep। ভেরোনিকা Escobar যোগদান করার পরিকল্পনা, যিনি কংগ্রেস, এবং একটি কনফারেন্স কল অন্যান্য কর্মী একটি সীমান্ত প্রাচীর উপর ট্রাম এর জোর অস্বীকার করার অভিযোগে।

ওপরাহ উইনফ্রেয়ের সাথে এই সপ্তাহে নিউইয়র্কের একটি সাক্ষাত্কারে, ও’উরকে একটি সীমান্ত প্রাচীরের জন্য ট্রামের ধাক্কা বলা হয়েছে, “আমাদের কোনও সমস্যাটির বর্ণবাদী প্রতিক্রিয়া নেই। এটি আমাদের সাথে, ভোটারদের সাথে আমাদের সাথে যুক্ত হওয়ার জন্য আবেগের সাথে মানসিকভাবে উদ্বেগ খোঁজাচ্ছে – উদ্বেগ ছড়িয়ে দিতে এবং পরোয়ানা, লোকেদের দুর্বল করে দেওয়ার মিথ্যা ভিত্তির উপর ‘অন্যকে’ ক্ষমতা অর্জন করতে। ”

বেবি ট্রাম্প্পম্পপ , ইতিমধ্যে, ডাইপার পরা একজন শিশু হিসাবে প্রেসিডেন্টকে চিত্রিত করে শহরটির উপরে উড়ন্ত উৎসবের সাথে যোগদান করবে।

ব্লিমের জন্য তহবিল, যা ট্রাম ভ্রমণের সময় লন্ডনে প্রথম সেট ছিল এবং মার্কিন যুক্তরাষ্ট্রে থেকে বেশ কয়েকটি অনুষ্ঠান করেছে, এই সপ্তাহে দ্রুত এটি উত্থাপিত হয়েছিল।

$ 3,500 এর গোফান্ডে লক্ষ্যটি 14 ঘণ্টার মধ্যে পূরণ করা হয়েছিল, যার মধ্যে 190 জন ব্যক্তি ছিল।

এই গল্পটি পড়ুন বা ভাগ করুন: https://www.usatoday.com/story/news/nation/2019/02/09/trump-beto-face-off-el-paso-dueling-rallies-near-border/2822324002/