এলিজাবেথ ওয়ারেন 'কাপুরুষ' উপেক্ষা এবং বড় যেতে কল সঙ্গে 2020 বিড চালু

এলিজাবেথ ওয়ারেন 'কাপুরুষ' উপেক্ষা এবং বড় যেতে কল সঙ্গে 2020 বিড চালু

ব্রেকিং নিউজ ইমেইল

ব্রেকিং নিউজ সতর্কতা এবং বিশেষ রিপোর্ট পান। খবর এবং গল্প গুরুত্বপূর্ণ, সপ্তাহান্তে সকাল বিতরণ।

অ্যালেক্স সিটিজ-ওয়াল্ড দ্বারা

LAWRENCE, Mass। – এলিজাবেথ ওয়ারেন আনুষ্ঠানিকভাবে “মৌলিক পরিবর্তন” করার আহ্বান জানিয়ে শনিবার রাষ্ট্রপতির অভিযান শুরু করেন, এমনকি “কাপুরুষ এবং আর্মচিয়ার সমালোচকরা” এটি “চরম বা মৌলবাদী” বলে দাবি করে।

হোয়াইট হাউসের মানুষটি ভাঙার কারণ নয়, কারণ তিনি আমেরিকাতে যা ভুল হয়েছে তার উপসর্গ – সর্বশেষতম এবং সর্বাধিক চরম – “ডারল্ড ট্রাম্পের একটি মরিচিতে আউটডোর সমাবেশে ওয়ারেন বলেন,” সান্নিধ্য শীতকালীন দিন।

“এই প্রশাসনের ভয়ানক কাজগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে যথেষ্ট হবে না,” ওয়ারেন অব্যাহত রেখেছিলেন। “আমরা এখানে প্রান্তের চারপাশে ঝাঁপিয়ে পড়তে পারব না – এখানে একটি ট্যাক্স ক্রেডিট, একটি নিয়ম আছে। আমাদের লড়াই বড়, কাঠামোগত পরিবর্তনের জন্য।”

বিড়ালটি তার ২0২0 সালের পরিকল্পনা অনুসারে এক মাসেরও বেশি সময় আগে যখন তার অনুসন্ধানমূলক প্রচারণা শুরু করেছিল, তখন ম্যাসাচুসেটস সিনেটরের আনুষ্ঠানিকভাবে রোলআউটের জন্য তার বাড়ির পিছনে কোনও প্রতীকী স্থান ছিল।

তিনি লেক্সিংটন এবং কনকর্ডের যুদ্ধক্ষেত্রগুলি সঠিকভাবে রাস্তা থেকে বেছে নিয়েছিলেন এবং আমেরিকান বিপ্লব শুরু করে “বিশ্ব জুড়ে শোনা শট” নামক।

অথবা তিনি শহরের বোস্টন বা তার শহর ক্যামব্রিজের একটি স্থান বেছে নিতে পারতেন, যেখানে তিনি ২0,000 প্রতিদ্বন্দ্বী প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম হয়েছিলেন, যিনি কমলা হ্যারিসকে গত মাসে শহরের ওকল্যান্ডে তার প্রচারণা চালাতে দেখেন।

কিন্তু পরিবর্তে, তিনি লরেন্স, বোস্টনের বাইরে প্রায় 30 মাইল দূর্বল মিল শহরটি বেছে নিয়েছিলেন, আরো অস্পষ্ট, কিন্তু খুব বিবৃত ইতিহাসের সাথে: 100 বছরেরও বেশি আগে ওয়ারেনের ভাষণের জন্য একটি ব্যাকড্রপ হিসাবে কাজ করে এমন কারখানা ভবনগুলিতে, নারী টেক্সটাইল কর্মীরা বসের মুখোমুখি হয়েছিলেন এবং বায়োনেট হরতাল শুরু করতে, যেহেতু ওয়ারেন বলেন, “আমেরিকা পরিবর্তিত হয়েছে।”

ওয়ারেনের ডলি পার্ট্টের ” 9 থেকে 5 ” মঞ্চটি গ্রহণ করেন, “একজন শ্রমিকের” খুব কমই “, তার উপস্থাপনার পরে এবং তার প্রাক্তন শিক্ষার্থী রেপো জো কেনেডি, ডি-ম্যাস। এর একটি উপস্থাপনার পর, কিছু ডেমোক্রেটরা আশা করেছিলেন যে এটি চালানো হবে প্রেসিডেন্ট এই বছরের জন্য।

তার কর্মীরা জানান, 3,500 সমর্থক মিল কমপ্লেক্সের আঙ্গিনা ভরাট করেছেন, তাদের মধ্যে অনেকেই কেপ কডের মতো প্রচারণা চালাচ্ছে।

তারপর তিনি মেয়েটিকে এখানে কেন চেয়েছিলেন, সেই গল্পটি বললেন।

191২ সালের শীতকালে তাদের বেতনটি কাটিয়ে ফেলার পর, এখানে যারা কাজ করেছে তারা হঠাৎ করে থামে এবং একটি রাজনৈতিক দ্বন্দ্ব শুরু করে যা ব্রেড অ্যান্ড রোজ স্ট্রাইক নামে পরিচিত হয়ে উঠেছিল, যার ফলে পুলিশ এবং সশস্ত্র মিলিশিয়ামেনের সাথে হাজার হাজার শ্রমিক সংঘর্ষে ডুবে যায়। রাজনৈতিক নেতাদের দ্বারা মিল মালিকদের সঙ্গে সংযুক্ত।

“তবুও, তারা অব্যাহত থাকে!” ওয়ারেন বলেন, জনতার সমর্থকদের দ্বারা শত শত লক্ষণে ছাপানো কয়েকটি লক্ষণ দেখে তিনি তার বিখ্যাত বিখ্যাত স্লোগানটি প্রকাশ করেছিলেন।

শ্রমিকরা কেবল সিভিল অবাধ্যতা ব্যতীত জড়িত ছিল না, কিন্তু শ্রমিকদের অবস্থার প্রতিবাদে কারখানার ভবন ও যন্ত্রপাতি ভাংচুর করে যে, প্রতি তিনটি শ্রমিকের মধ্যে একজনের ২5 বছর বয়সে মারা গেছে।

হরতালকে হিংস্র অরাজকতা হিসাবে চিত্রিত করার প্রচেষ্টা সত্ত্বেও, জনমত তাদের পক্ষে পরিণত হয়েছিল, কারণ পুলিশ তাদের বাচ্চাদেরকে শহরে বাইরে এবং অশান্তি থেকে দূরে পাঠানোর চেষ্টা করে ট্রেন স্টেশনের বাইরে তাদের চুল দ্বারা মায়েদের টেনে নিয়েছিল।

“কয়েক সপ্তাহের মধ্যে, নিউ ইংল্যান্ড জুড়ে এক মিলিয়ন টেক্সটাইল শ্রমিকের এক চতুর্থাংশ বেড়ে উঠেছিল। কয়েক মাসের মধ্যে, ম্যাসাচুসেটস ন্যূনতম মজুরি আইন পাস করার জন্য রাষ্ট্রের প্রথম রাষ্ট্র হয়ে ওঠে, “ওয়ারেন বলেন।

ওয়াশিংটনে, কংগ্রেসের শুনানি এবং বিচার বিভাগের কর্মসূচির ফলে শিশু শ্রম আইন এবং 40 টি কাজের সপ্তাহের মতো নবজাতক শ্রম আন্দোলনের জন্য আরও বিজয় লাভ হয়।

“এটা সঠিক, লরেন্সে এখানে শ্রমিকদের জন্য – এবং সারা দেশে – আমাদের সপ্তাহান্তে আছে,” ওয়ারেন বলেন।

আজ, ওয়ারেন বলেন, 21 শতকের মিল মালিকদের সমান এবং তাদের রক্ষা করার রাজনীতিবিদদের মুখোমুখি হওয়ার জন্য একটি নতুন বিদ্রোহের প্রয়োজন, যা তিনি উভয় পক্ষের সদস্যদের অন্তর্ভুক্ত বলে উল্লেখ করেছেন।

“যখন আমি এই বিষয়ে কথা বলি, তখন কিছু ধনী ব্যক্তিরা ‘বর্গ যুদ্ধে চিৎকার করে!'” ওয়ারেন বলেন। “আচ্ছা, আমি আপনাকে কিছু বলি, এই একই ধনী ব্যক্তিরা কঠোর পরিশ্রমী লোকদের বিরুদ্ধে কয়েক দশক ধরে শ্রেণী যুদ্ধ চালিয়ে যাচ্ছেন – আমি বলছি এটা আবার যুদ্ধ করার সময়!”

শীর্ষস্থানীয় 2020 ডেমোক্রেটরা একই রকম অগ্রগতিশীল নীতি বিষয়ক এজেন্ডা গ্রহণ করে, নতুন ফল্টের লাইনটি এমন ব্যক্তিদের মধ্যে থাকতে পারে যারা সামঞ্জস্যপূর্ণ হতে পারে এবং ক্ষমতার সাথে আপোস খুঁজে পেতে ইচ্ছুক, এবং যারা এটি বলবে তাদের মুখোমুখি হতে হবে এবং ওয়ারেনকে ডেকে আনতে হবে একটি “rigged” সিস্টেম।

তার প্রবর্তনের সাথে সাথে, ওয়ারেন নিজেকে স্পষ্টভাবে দ্বন্দ্বের শিবিরে রেখে দিয়েছিলেন যাতে অনেক ডেমোক্রেটরা এখনও অস্বস্তিকর হতে পারে।

উদাহরণস্বরূপ, সেন। কোরি বুকার, ডিএনজ জে, যিনি ওয়ারেন হিসাবে সমস্ত বিলের জন্য একই মেডিকেয়ারকে সমর্থন করেন, এই সপ্তাহান্তে আইওয়াতে রিপাবলিকানদের সাথে কাজ করার এবং ক্রিস ক্রিসির সাথে তার সম্পর্কের কথা বলার সাথে সাথে তার রাষ্ট্রের সাবেক রিপাবলিকান গভর্নর ।

“আমেরিকা দাবি করবে যে এটি একটি ‘চরম’ বা ‘মৌলবাদী’ যেখানে আমেরিকার প্রতিটি অর্থনৈতিক নিরাপত্তা আছে এবং প্রতিটি বাচ্চাদের সফল হওয়ার একটি প্রকৃত সুযোগ রয়েছে। আমি তাদের বলি, ‘প্রস্তুত হও, কারণ পরিবর্তনটি আপনার চেয়ে দ্রুত আসছে,’ ওয়ারেন বলেন।

এটি অর্জনের জন্য সিনেটর তিনটি বিস্তৃত বালতিতে একটি নীতিমালা প্রণয়ন করেছিলেন।

ওয়ারেন তার আগ্রাসী নীতিশাস্ত্র বিল এবং অন্যান্য সংস্কারের সাথে ওয়াশিংটনের “দুর্নীতি” বলে অভিহিত করেছেন।

তারপরে, তার সম্পদ ট্যাক্স , মেডিকেয়ার ফর অল, কর্পোরেট একচেটিয়া সংস্থানগুলি ভেঙে, একটি ইউনিয়ন যোগদানের জন্য এটি সহজ করে তোলে এমন একটি বিস্তৃত অর্থনৈতিক প্ল্যাটফর্ম। তিনি আরও যোগ করেছেন যে গ্রিন নিউ ডিল, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ের একটি অত্যন্ত উচ্চাভিলাষী পরিকল্পনা গত সপ্তাহে রিপাবলিকান আলেকজান্দ্রিয়া ওক্যাসিও-করটেজ, ডিএন.ওয়াই.

এবং তৃতীয়ত, উভয় পক্ষের পক্ষপাতমূলক গ্যারানন্ডারিং নিষিদ্ধ করে এবং গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য এবং সাংবিধানিক সংশোধনীগুলি ভোটিংয়ের অধিকার নিশ্চিত করার জন্য এবং সুপ্রিম কোর্টের নাগরিকদের সম্মত সিদ্ধান্ত বাতিল করার জন্য আইন প্রণয়ন করে।

তিনি “স্ট্রাকচারাল বর্ণবাদ” এবং “ভাঙা ফৌজদারি বিচার ব্যবস্থা”, যা তিনি পূর্বে “বর্ণবাদী থেকে সামনের দিকে” বলেছিলেন, সেটিতেও অন্তর্ভুক্ত ছিলেন।

ওয়ারেন বলেন, “এটি সমান ন্যায়বিচার নয়, যখন একটি আউন্স পাত্রের একটি জেলে জেলখানায় ফেলে দেওয়া যায় এবং একটি ড্রাগ নির্বাহী যিনি একটি ড্রাগ কার্টেলের জন্য অর্থ লন্ডার করতে পারেন, তাকে বোনাস পেতে পারে।”

উচ্চাভিলাষী যে এজেন্ডা কল দাতব্য হতে পারে। অনেকেই তার নিজের দলের কিছু সহকারে উটপাখি এবং অবাস্তব বলে অভিহিত করতে পারেন।

কিন্তু ওয়ারেন সমর্থকদের “দ্বৈত ও কাপুরুষ এবং আর্মচেইয়ার সমালোচকদের” উপেক্ষা করার আহ্বান জানান, দাসত্বের বিলুপ্তি থেকে তার নিজের সাফল্যের প্রতি পাঁচটি দিনে তার মেয়েকে প্রশিক্ষণের জন্য সবকিছুকে আঁকড়ে ধরে অন্য সংগ্রামের উদাহরণ হিসাবে অর্জন করা অসম্ভব বলে মনে হয়।

ওয়ারেন আরও একটি সাম্প্রতিক ইতিহাসের সাথে সাম্প্রতিককালে সংগ্রাম করছেন – তার ব্যক্তিগত ইতিহাসটি নেটিভ আমেরিকান বংশধরকে দাবি করে, যে বিতর্কের জন্য তাকে কিছুদিন আগে আবার ক্ষমাপ্রার্থী করা হয়েছিল।

ট্রাম্প ক্যাম্পেইন ম্যানেজার ব্র্যাড পার্সকালে শনিবার এক বিবৃতিতে বলেন, “এলিজাবেথ ওয়ারেনকে তার আমেরিকান ক্যারিয়ারের প্রতারণা হিসাবে প্রকাশ করা হয়েছে এবং তার পেশাগত কর্মজীবন অগ্রগতির জন্য অসম্মানিত এবং ম্যাসাচুসেটসের জনগণ নির্বাচিত হওয়ার প্রতারণা করেছেন।” মানুষ তার অপ্রয়োজনীয় প্রচারণা এবং সমাজতান্ত্রিক ধারনা প্রত্যাখ্যান করবে। ”

ওয়ারেনের জন্য ট্রামের দ্বন্দ্ব বছর ধরে চলছে, এবং তার প্রচারণা উল্লেখযোগ্যভাবে ২0২0 সালের প্রতিযোগিতায় প্রবেশের জন্য অন্য সকল ডেমোক্র্যাটের প্রতিক্রিয়ায় বিবৃতি দেয়নি।

কিন্তু ওয়ারেন তার পক্ষে এটি চালু করার চেষ্টা করবে।

“কোনও ডোনাল্ড ট্রামের ত্বকের মতো ত্বক পায়নি এলিজাবেথ ওয়ারেনের মতো,” সেন এড মার্কি, ডি-ম্যাস। ওয়ারেনকে উপস্থাপনের সময় ড।

অ্যালেক্স সিটিজ-ওয়াল্ড এনবিসি নিউজের একজন রাজনৈতিক প্রতিবেদক।